1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৪২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিএইচবিএফসি’র শরীয়াহ্ ভিত্তিক গৃহায়ন বিনিয়োগ ব্যবস্থার উদ্বোধন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ৫৪৯ বার পঠিত

স্টাফ রিপোটার: গৃহ নির্মাণে ইসলামি শরীয়াহ্ ভিত্তিক সুদমুক্ত বিনিয়োগ কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি)। শরীয়াহ্ সম্মত সুদমুক্ত বিনিয়োগ ব্যবস্থার জনপ্রিয়তার প্রেক্ষিতে প্রতিষ্ঠানটি ‘মনজিল’ নামক গৃহ নির্মাণে বিনিয়োগ সংক্রান্ত একটি নতুন প্রোডাক্ট চালু করেছে। প্রোডাক্টটির শুভ উদ্বোধনী অনুষ্ঠান গত ২৫নভেম্বর রাজধানীর পুরানা পল্টনস্থ বিএইচবিএফসি সদর দফতর ভবনে অনুষ্ঠিত হয়। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ (এফআইডি)’র সচিব শেখ মোহম্মদ সলীম উল্লাহ প্রোডাক্টির শুভ উদ্বোধন করেন। কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। উদ্বোধনী অনুষ্ঠানে কর্পোরেশন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ, প্রফেসর ড. মোহাম্মদ আব্দুস সামাদ, চেয়ারম্যান, শরীয়াহ্ সুপারভাইজরি কমিটি, বিএইচবিএফসি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিএইচবিএফসি পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ, এফআইডি’র ঊর্ধ্বতন নির্বাহী,কর্পোরেশনের উপব্যবস্থাপনা পরিচালক ও মহাব্যবস্থাপকসহ উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় কর্পোরেশনের রুরাল এন্ড পেরি আরবান হাউজিং ফাইনান্স প্রজেক্টের প্রকল্প পরিচালক মো. আতিকুল ইসলাম স্বাগত বক্তব্য রাখেন।
ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক (আইএসডিবি)-এর অর্থায়নে বিএইচবিএফসি’র রুরাল এন্ড পেরি আরবান হাউজিং ফাইনান্স প্রজেক্ট শীর্ষক একটি গৃহ নির্মাণ বিনিয়োগ প্রকল্প চালু রয়েছে। এ প্রকল্পটির আওতায় ঢাকা, চট্টগ্রাম ও সিলেট মেট্রো. এলাকার বাইরে নিম্ন ও নিম্নমধ্যবিত্ত মানুষের জন্য ‘মনজিল’ প্রকল্পটি প্রনয়ণ করা হয়েছে।
উদ্বোধনী বক্তব্যে এফআইডি সচিব মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর ঐতিহাসিক এ বছরটিতে বিএইচবিএফসি’র নতুন এ প্রোডাক্টটিকে সময়োপযোগী একটি উদ্যোগ আখ্যায়িত করে এর সর্বাঙ্গীন সাফল্য কামনা করেন। তিনি ইসলামি শরীয়াহ্’র আলোকে সুদের পরিবর্তে মুনাফা ভিত্তিক এ বিনিয়োগ ব্যবস্থাটির বহুল প্রচারের উপর গুরুত্বারোপ করেন। এ সময় তিনি মনজিলসহ সার্বিক সাফল্যের লক্ষে প্রতিনিয়ত প্রতিষ্ঠানটির সেবার মান ও প্রযুক্তিনির্ভরতা বৃদ্ধি ও উন্নতকরণের জন্য পরামর্শ প্রদান করেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..